ত্বকের যত্নে বরফের যত ব্যবহার

লাইফস্টাইল

ত্বকের যত্নে আমরা অনেক সময় নানান জিনিস ব্যবহার করে থাকি। না জেনে অনেক প্রসাধনীও ব্যবহার করি। ত্বকের অনেক সমস্যা সমাধানে বরফ কার্যকরী ভূমিকা পালন করে। ত্বকে বরফ ব্যবহার করে ত্বকের অনেক জটিল সমস্যা সমাধান করা যায়। চলুন জেনে নিই ত্বকের জটিলতম সমস্যায় বরফের ব্যবহার।

১। শসা বা স্ট্রবেরি ফ্রিজে রেখে বরফ করে নিন। সপ্তাহে দুই একবার এটা মুখে ব্যবহার করুন। এটি স্কার্বের কাজ করবে যা আপনার মুখকে করবে উজ্জ্বল। কিছু দিন পরে নিজেই ত্বকের পরিবর্তন লক্ষ করতে পারবেন।

২। অনেক সময় বাইরে গেলে রোদে পুড়ে ত্বকে কালচে ভাব সৃষ্টি হয়। এই কালচে ভাব দূর করতে বরফ কার্যকরী ভূমিকা রাখতে পারে। যদি আপনি বাইরের থেকে এসে মুখ ভালোভাবে ধুয়ে এক টুকরো বরফ মুখের চারপাশে নিতে পারেন, তবে আপনার মুখের কালচে ভাব  দূর হবে এবং আপনি মুখে সতেজ ভাব অনুভব করবেন।

৩। নিয়মিত বরফের ব্যবহার করে খুব সহজে ব্রণের  দাগ থেকে নিস্তার পেতে পারেন। ত্বককে দাগহীন ও জীবাণুমুক্ত করতে বরফের কোন জুড়ি নেই।

৪। বরফের ব্যবহার অনেক সময় ত্বকে কুচকানো ভাব দূর করে। ত্বককে প্রাণবন্ত করে তোলে।

৫। ত্বকের রুক্ষতাকে কমাতে বরফের কোন জুড়ি নেই। যাদের ত্বক তৈলাক্ত, তারা মুখে  নিয়মিত এক টুকরো বরফ নিতে পারেন। এতে অতিরিক্ত তেল নিঃসরণ হবে।

৬। মেয়েরা মেকআপ এর আগে এক টুকরো বরফ নিয়ে নিবেন এতে আপনার মেকাপ ভালোভাবে বসবে আবার নষ্টও হবেনা। আর মুখে সতেজ নির্মল ভাব অনুভব করবেন।

৭। ঘুম বেশি বা কম হওয়ার জন্য অনেকে সময় চোখের নিচে ফুলে যায়। রাতে ঘুমাতে যাওয়ার আগে ২/৫ মিনিট বরফ দিলে এই ফুলা অনেক অংশে কমে যাবে।

৮। ত্বকে বরফ ব্যবহারে রক্ত সঞ্চালন বেড়ে যায় এবং ত্বকের বলিরেখা দূর হয়।

৯.. ত্বকে নিয়মিত বরফের ব্যবহারে চুলকানিসহ নানা সংক্রমণের হাত থেকে ত্বক রক্ষা পাই। এছাড়া ত্বকে কোন স্থানে ব্যথা পেলে সাথে সাথে বরফ দিন। এতে আপনার ব্যথা অনেকটা কমবে।

এছাড়াও ঘুমাতে যাওয়ার আগে  চোখে বরফ নিতে পারেন, এতে আপনার ঘুম ভালো হবে। সুতরাং বরফ দিয়ে আপনি খুব সহজেই আপনার ত্বকের সমস্যার সমাধান করতে পারেন। ভালো লাগলে কমেন্টের মাধ্যমে জানাবেন আর শেয়ার করে অন্যকে জানার সুযোগ করে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *